এই প্রথম বাংলাদেশে কালিনারি সেক্টরে YES TOURISM & HOTEL MANAGEMENT INSTITUTE এর সমন্বয়ে “International women’s Day”২০২২ উপলক্ষ্যে এক সেমিনার ও লাইভ পেস্ট্রি বেকারি কুকিং শো অনুষ্ঠিত হয়।”
ইয়েস ইনস্টিটিউটের প্রতিপাদ্য বিষয় ছিল ……
“নারী উদ্যোক্তা উন্নয়ন”

Organized By: YES Tourism & Hotel Management Institute
Date & Time of the Seminar: 9th March (Thursday), 2022 at 2.30 pm to 5.30 pm
Venue: YES Tourism & Hotel Management Institute (Kitchen Lab)
House-👉04, Road-27, Zebun Paradise, Dhanmondi Dhaka

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – Nur-Un -Nahar Alam Vice Principal(Yes Institute)

তা ছাড়া আরও উপস্থিত ছিলেন
#Tushar Banik (Student Counselor)
#Yes Institute এর Pastry & Bakery Dept.Head Chef Fatema Binte Nur

#Pastry & Bakery Faculty – (Chef Mahbuba Tania)
#Pastry & Bakery Faculty – (Chef Tania Akter)

#Trainee Chef : Sonia, Monika , Afroza , Abrar, Shawon, Paroshonjit, Sohel , Jubayer Hossain Jassen Abdur Rasheed ,Mehedi Hasan , Md. Omar Faruk
, Arnab Ahmed, Afsana Hossain আরো অনেকে |

প্রধান অতিথি Nur-Un -Nahar Alam
সেমিনারে বক্তব্যে তিনি বলেন , ট্যুরিজম এন্ড হসপিটালিটি সেক্টর এ “ বাংলাদেশ এক উজ্জ্বল ভবিষৎ। বর্তমানে বাংলাদেশে যে ভাবে ৫ষ্টার হোটেল ও পর্যটন সেক্টর বাড়ছে সে অনুযায়ী কাজ করার লোক নেই। তাই সবাইকে হোটেল ও ট্যুরিজম সেক্টর এ কোর্স করার আহব্বান জানান। তা ছাড়া তিনি আরো বলেন আমাদের দেশের নারীরা অনেক এক্টিভ। তারা যেভাবে অনলাইন ব্যবসা, রেস্টুরেন্ট ,হোটেল, মোটেল দিচ্ছে তার জন্য দেশের সুনাম আরো বয়ে আনবে। তবে তিনি বিশ্বাস করেন পরিপূর্ণ ভাবে কোর্স করে ব্যবসা করলে ব্যবসায়ে সুফল বয়ে আনবে।
ছাত্র-ছাত্রীদের এ সুযোগ গ্রহণ করে নিজেকে বিশ্বমানের দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলার জন্য আহবান জানান”
ইয়েস ইনস্টিটিউটের ডিপার্টমেন্ট হেড ফাতেমা বিনতে নূর বলেন ,আমি একজন নারী, আমাকেও স্ট্রাগল করে এই পর্যায়ে আসতে হয়েছে । তাই সকল নারীকে উদ্যোক্তা হয়ে এক হয়ে কাজ করার আহ্ববান জানান।

শেফ তানিয়া ও মাহবুবা তানিয়া বলেন ………..
বাংলাদেশসহ বর্তমান বিশ্বে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিষয়ের চাহিদা এবং বিশ্বব্যাপী কর্মসংস্থান ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে। অনেক ৫ষ্টার চেইন হোটেল এখন বাংলাদেশ এ আসছে। এই সব চেইন হোটেল এ দক্ষ লোকের খুবই অভাব , তাই যারা এই সেক্টর এ ক্যারিয়ার করতে ইচ্ছুক তাদের সবাইকে প্রফেশনাল ভাবে কোর্স করার আহব্বান জানান।
শেফ রা আরো বলেন YES Tourism & Hotel Management Institute বাংলাদেশে নামকরা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান থেকেও যে যার মতো কোর্স করতে পারেন।

বিশেষ অতিথির বক্তব্যে ইয়েস ইন্সটিটিউট এর ছাত্র বিষয়ক সম্পাদক তুষার বণিক বলেন, “আমরা নারী আমরাই পারি “এই স্লোগান যে বিশ্বাস করবে সে নারী কখনো পিছাতে পারবে না। সে উন্নতি করবেই।
বাংলাদেশে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এর উন্নয়নের
কোর্সের বিকল্প নেই। তাই সবাইকে YES Tourism & Hotel Management Institute কে বেঁচে নেওয়ার আহব্বান জানান।
তাছাড়া তিনি আরো বলেন , YES Tourism & Hotel Management Institute এ কোর্স করলে বাংলাদেশ Govt.Certificate ও ৫ষ্টার হোটেল গুলোতে ইন্টার্নশীপ এর সুযোগ রয়েছে। এছাড়া এই প্রতিষ্ঠান থেকে চাকুরীর সহযোগিতাও করা হয়ে থাকে। বাংলাদশের মানি দামি অভিজ্ঞতা সম্পর্ণ শেফরা এই প্রতিষ্ঠানে ক্লাস নিয়ে থাকে।
অনুষ্ঠানের এক পর্বে ইয়েস ইন্সটিটিউট এর ” Live Cooking & Baking Show” প্রদর্শিত হয় ।
অনুষ্ঠান শেষে অথিতি ও ডেলিগেটদের “Live Cooking & Baking Show” তে প্রস্তুতকৃত সুস্বাদু খাবার দিয়ে দুপুরের খাবার পরিবেশন করা হয়।
পরে ইনস্টিটিউটের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রধান করা হয়।
তা ছাড়া ইনস্টিটিউট থেকে আরো বলা হয় বর্তমানে নারীরা যে ভাবে এই সেক্টরে অবদান রেখে চলছে তার জন্য নারীদেরকে বিশেষ ধন্যবাদ জানানো হয় । তাছাড়া আরও বলা হয় সঠিক ভাবে হাইজিন মেইনটেইন ও ক্যালোরি ও পুষ্টিমান খাবারের লক্ষ্যে সবাইকে দৃষ্টি দিতে হবে।
“Happy International Womens Day”-2022

Leave a Reply

Your email address will not be published.